আগামীকাল শুভ প্রবারণা পূর্ণিমা; শুক্রবার থেকে শুভ কঠিন চীবর দানোৎসব শুরু

বৌদ্ধদের দ্বিতীয় সর্বোচ্চ এই ধর্মীয় উৎসব “প্রবারণাপূর্ণিমা আগামীকাল বৃহস্পতিবার।সারাদিন ব্যাপী ধর্মীয় ভাবগম্বীর পরিবেশে দিনটি উদযাপন করবে দেশের বৌদ্ধরা। আগামীকাল এদিন উপলক্ষে দেশের প্রতিটি বৌদ্ধ বিহারে  নানান ধর্মীয় কর্মসূচী গ্রহণ করা হয়েছে। বুদ্ধ পূজা, ভিক্ষুদের আহার্য দান, অষ্টশীল ও পঞ্চশীল গ্রহণ, ভাবনা অনুশীলন সহ ধর্ম সভার আয়োজন করা হয়েছে।

পবিত্র এদিন উপলক্ষে দেশবাসী ও ধর্মপ্রাণ নরনারীর প্রতি মৈত্রীময় শুভেচ্ছা জানিয়েছে বাংলাদেশের সমতলের বৌদ্ধদের দুটি প্রধান বৌদ্ধ ভিক্ষু সংগঠন ‘বাংলাদেশ বৌদ্ধ ভিক্ষু মহাসভা ও বাংলাদেশ সংঘরাজ ভিক্ষু মহাসভা’।

বাণীতে বাংলাদেশ বৌদ্ধ ভিক্ষু মহাসভা ও বাংলাদেশ সংঘরাজ ভিক্ষু মহাসভা বলেছেন, ত্রৈমাসিক বর্ষাব্রত পালন শেষে সকল প্রকার শুভ ও কল্যাণকর কর্মকে বরণ এবং সকল প্রকার অশুভ ও অকল্যাণকর কর্মকে বারণের সুমাহান শিক্ষার শুভ প্রবারণা পূর্ণিমা। প্রবারণার শিক্ষা বিশ্ব শান্তি, সহমর্মিতা ও ভ্রাতৃত্ববোধের অনুপম শিক্ষার মাধ্যমে সাম্য, মৈত্রী ও সম্প্রীতির বন্ধনে আবদ্ধ করবে সকল মানুষকে।

বাণীতে উভয় সংগঠনের পক্ষ থেকে বিশ্বের সকল প্রাণীর শান্তি এবং ব্যক্তির সমাজ ও জাতীয় জীবনের উন্নতি কামনা করা হয়।

আগামী শুক্রবার থেকে শুরু হবে মাসব্যাপী শুভ কঠিন চীবর দানোৎসব। চলবে আগামী ৩ নভেম্বর, শুক্রবার শুভ কার্তিকী পূর্ণিমা পর্যন্ত।

সামাজিক মাধ্যম ফেইসবুকে থেকে এখানে প্রকাশিত লেখা, মন্তব‍্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর...

Ads

Recommended For You

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!